যেখানে অপরাধ সেখানেই প্রতিবাদ” স্লোগানটিকে সামনে রেখে পুরনো দিনের সকল ব্যার্থতাকে মুছে ফেলে অদ্য রবিবার (১৩ অক্টোবর) থেকে নতুন আংঙ্গিকে ক্লাবের সকল সদস্যের সম্মতি ক্রমে রাজশাহীর তানোর উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত তানোর সাংবাদিক ক্লাবের ১৯ সদস্য বিশিষ্ট মূল কমিটি ঘোষণা করা হয়েছে।

নতুন এই কমিটিতে ০৭ জন মেধা সম্পন্ন উপদেষ্টা মন্ডলীর দারা এবং ১২ সদস্য বিশিষ্ট তুরুণ, উদ্দ্যোমী ও মেধা সম্পন্ন সংবাদকর্মীর সমন্বয়ে গঠন করা হয়েছে তানোর সাংবাদিক ক্লাব।

উক্ত উপদেষ্টা মন্ডলীতে যারা রয়েছেন তারা হলেন : ০১/ উপদেষ্টা সম্পাদক, মোঃ রুহুল আমীন খন্দকার নির্বাহী সম্পাদক জাতীয় দৈনিক অপরাধ তথ্য ও প্রতিষ্ঠাতা পরিচালক খন্দকার গ্লোবাল কোম্পানি লিমিটেড, ০২/ উপদেষ্টা : মোঃ নুরে ইসলাম মিলন ভারপ্রাপ্ত সম্পাদক দৈনিক উপচার এবং জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় প্রধান, ০৩/ উপদেষ্টা মোঃ কামাল উদ্দিন নির্বাহী সম্পাদক দৈনিক চাঁপাই চিত্র, ০৪/ উপদেষ্টা : আলহাজ্ব আকতারুজ্জামান মোল্লা (রনজু) বিশিষ্ট সমাজ সেবক তানোর উপজেলা, ০৫/ উপদেষ্টা : মোঃ টিপু সুলতান সাংবাদি জাতীয় দৈনিক কালের কন্ঠ ও বিশিষ্ট ব্যাবসায়ী, ০৬/ আইন উপদেষ্টা : অ্যাডভোকেট মোঃ আব্দুস সবুর দেওয়ান সুপ্রিম কোর্ট ঢাকা বাংলাদেশ, ০৭/ আইন উপদেষ্টা : অ্যাডভোকেট মোঃ রায়হান কবীর জজ কোর্ট রাজশাহী।

তানোর সাংবাদিক ক্লাবের কমিটিতে গণমাধ্যম কর্মীদের মধ্যে যারা রয়েছেন তারা হলো- সভাপতি : মোঃ সোহানুল হক পারভেজ জনতার সময় পত্রিকার প্রকাশক ও সম্পাদক GB টেলিভিশনের রাজশাহী বিভাগীয় প্রধান, জাতীয় দৈনিক সকালের সময়, সহ-সভাপতি : মোঃ হাসান ইমাম বার্তা সম্পাদক জনতার সময়, সাধারণ সম্পাদক : এম. রায়হান আলী (ভারপ্রাপ্ত সম্পাদক) জনতার সময় এবং ঢাকা ক্যানভাস বিভাগীয় প্রতিনিধি, যুগ্ম-সাধারণ সম্পাদক : মোঃ শরিফুল ইসলাম শরিফ জাতীয় দৈনিক অপরাধ তথ্য স্টাফ রিপোর্টার, সাংগঠনিক সম্পাদক : মোঃ আনোয়ার পারভেজ বাবু জনতার সময় স্টাফ রিপোর্টার, সহ-সাংগঠনিক সম্পাদক : মোঃ গাজিউল ইসলাম মাসুদ জাতীয় দৈনিক অপরাধ তথ্য তানোর পৌর প্রতিনিধি, অর্থ সম্পাদক : মোঃ শরিফুল ইসলাম দৈনিক উপচার মুন্ডুমালা পৌর প্রতিনিধি, প্রচার সম্পাদক : হাফিজুল ইসলাম জাতীয় দৈনিক অপরাধ তথ্য তানোর উপজেলা প্রতিনিধি, মহিলা বিষয়ক সম্পাদক : মমতাজ খাতুন মুক্তা দৈনিক কলম যোদ্ধা স্টাফ রিপোর্টার, প্রেস সম্পাদক : মোঃ সেলিম রেজা জনতার সময় তানোর প্রতিনিধি, শাওন সরকার ক্যামেরাম্যান জনতার সময়।

এ বিষয়ে উপদেষ্টা মন্ডলীদের পক্ষে উপদেষ্টা সম্পাদক : মোঃ রুহুল আমীন খন্দকার বলেন, বর্তমানে তানোর উপজেলার সাংবাদিকদের চিত্রপট খুব একটা প্রসংশনীয় অবস্থায় নেই। বিগত দিনে আমাদের অনেকেরই অনেক ভুল ক্রুটি রয়েছে, আমরা কেউ ভুল ক্রুটির উর্ধে না। তাই সকল ব্যার্থতাকে পিছনে ফেলে নতুন আংগিকে তানোর সাংবাদিক ক্লাবের সংবাদকর্মীরা সামনের দিকে এগিয়ে যাবে এমনই প্রত্যাশা রইলো সবার কাছে। আমরা আশা রাখি দেশ ও জাতির কল্যাণে আপোষহীন ভাবে “যেখানে অপরাধ সেখানেই প্রতিবাদ” স্লোগানটিকে সামনে রেখে এগিয়ে যাবে তানোর সাংবাদিক ক্লাব।

তিনি বলেন, আমরা এই মুহূর্ত থেকে আশা রাখি তানোর সাংবাদিক ক্লাবের কোন সদস্য রাষ্ট্র বিরোধী বা বে-আইনী কোন কার্যকলাপের সাথে জড়িত হবে না কিংবা অনৈতিক কোন কাজের সাথেও জড়িয়ে পড়বে না। যদি কো সদস্য আইন বহির্ভূত কাজে জড়িয়ে পড়েন তাহলে আমরা উপদেষ্টা মন্ডলীগণ’সহ ক্লাবের অন্যান্য সাংবাদিকদের সাথে পরামর্শের মাধ্যমে খুবই কড়া হস্তে যথাযথ ব্যাবস্থা গ্রহণে অঙ্গীকার বদ্ধ।

তিনি আরও বলেন, আমি তানোর সাংবাদিক ক্লাবের গণমাধ্যম কর্মীদের জন্য একটি জায়গা নির্ধারণ, বিল্ডিং নির্মান ও তাদের মান উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করে চলেছি। আল্লাহ রাব্বুল আলামীন চাইলে এক সময় তা সম্ভব হবে বলেও তিনি আশা ব্যাক্ত করেন।

এ সময় সকল উপদেষ্টা মন্ডলীর পক্ষ থেকে তানোর সাংবাদিক ক্লাবের উত্তর-উত্তর উন্নতি কামনায় প্রতিষ্ঠানটির সাথে জড়িত সকলের জন্য স্থানীয় প্রশাসন’সহ সর্বস্তরের মানুষের কাছে নেক দোয়ার দরখাস্ত ও সুদৃষ্টি কামনা করেন।